শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন
শিরোনামঃ
বগুড়ায় ওয়ার্কার্স পার্টির মাস্ক ও বিতরণ বগুড়ায় বিএনপি কার্যালয়ে করোনা আক্রান্ত রোগীর পরিবারের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ বগুড়ায় মাটিডালী ফুটবল প্রিমিয়ার লীগ এর উদ্বোধন বগুড়া সদর উপজেলা শাখারিয়া জামে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন সিংড়ায় জেএসএস নবগঠিত কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা বগুড়ায় মানববন্ধন অনুষ্ঠিত মোশারফ এমপির সঙ্গে নবনির্বাচিত এম-ট্যাব বগুড়ার আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দের সৌজন্যে সাক্ষাৎ মহাস্থানে ভূয়া কাবিনে বিবাহ, ৩বছর স্বামী স্ত্রী পরিচয়ে ধর্ষণের অভিযোগে কোর্টে মামলা দায়ের নন্দীগ্রামে হাঁস নিয়ে মারামারির ঘটনায় গুরুতর আহত ৪ সিংড়ায় সমাজসেবায় এ্যাওয়ার্ড পেলেন রুবেল হোসেন

‘আলাপ’ নিয়ে প্রতিদিনই বাড়ছে আলাপ, বাড়ছে আগ্রহ.

সাংবাদিকের নাম:
  • Update Time : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ১০০ Time View
চালু হয়েছে সরকারি আইপি কলিং অ্যাপ ‘আলাপ’। প্রথম দুই সপ্তাহে চার লাখের বেশি মানুষ কথা বলেছে এই ‘আলাপ’ দিয়েই। কয়েকদিনেই দেশি কলিং অ্যাপের মধ্যে গ্রাহকের পছন্দের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে অ্যাপটি। মোবাইলে কথা বলতে গিয়ে নানা রকম অভিযোগ করে থাকেন গ্রাহকরা।
ফোনের ওপারের মানুষের কথা শোনা যাচ্ছে না, প্রতি মিনিট দুই টাকা করে কাটছে, বান্ডেল অফারের বেঁচে যাওয়া মিনিট ফেরত পাওয়া যাচ্ছে না। এমন অসংখ্য অভিযোগ। এই সব বিপত্তি থেকে গ্রাহকদের বাঁচাতে সরকারি উদ্যোগে আর দেশীয় মেধায় তৈরি হয় ওভার দ্য টপ কলিং অ্যাপ- আলাপ। গেল ২৪ মার্চ এটি গুগল প্লে স্টোরে ওঠে এবং আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয় ৪ এপ্রিল।
‘আলাপ’ থেকে কল করা যাবে মোবাইল বা ল্যান্ডলাইনে। এতে প্রতি মিনিটে খরচ হবে ৩০ পয়সা। মোবাইল বা ল্যান্ডফোন থেকে আলাপ ব্যবহারকারীকেও ফোন দেওয়া যাবে। ইন্টারনেট সংযোগ থাকলেই আলাপ থেকে আলাপ কথা বলা ও চ্যাট করা যাবে বিনা মূল্যে। অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা প্রায় সব মাধ্যমেই কথা বলা যায়। জাতীয় পরিচয়পত্র আর মোবাইল নম্বর দিয়ে নিবন্ধন করতে হবে। এরপর বিকাশ-নগদ বা ক্রেডিট কার্ড দিয়ে টাকা রিচার্জ করে যে কোনো মোবাইল অপারেটরে কথা বলা যাবে।
এছাড়া আলাপ থেকে আলাপ, হোয়াটসআপ, ভাইবার, ম্যাসেঞ্জারের মত প্লাটফর্মে কথা বলা যাবে বিনামূল্যে। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘আমাদের বড় সম্পদ হচ্ছে মানুষ। আমরা আমাদের তরুণ জনগোষ্ঠীর মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে ইতিমধ্যে বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রপ্তানি করছি, আইওটিসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস রপ্তানি করছি। এরই ধারাবাহিকতায় আমরা চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়ার অবস্থানে নিজেদের দাঁড় করেছি। এটা অব্যাহত রাখতে হবে।’

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন.

Leave a Reply

More News Of This Category
logo

এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত ©২০19 boguracity.com